জাতীয় ঐক্যফ্রন্টের নতুন কর্মসূচি ঘোষণা

অনলাইনঃ
পুনঃনির্বাচনসহ চারটি দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। আগামী ৩০ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টায় মানববন্ধন, ৩১ মার্চ বিকেল তিনটায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে স্বাধীনতা দিবসের আলোচনা সভা।

এছাড়াও আগামী এপ্রিল মাসের পুরো সময় জুড়ে বিভাগীয় ও জেলা পর্যায়ে কর্মী সমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

অবিলম্বে নতুন নির্বাচনের নতুন তফসিল ঘোষণার দাবি, নিরাপদ সড়কের দাবি, সিটি কর্পোরেশন নির্বাচন, উপজেলা নির্বাচন এবং ডাকসু নির্বাচন ও ব্যবস্থাপনা, গ্যাসের মূল্য বৃদ্ধি এবং অর্থনৈতিক বৈষম্যের প্রতিবাদে এই কর্মসুচি নেয়া হয়।

শুক্রবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনে মাহমুদুর রহমান মান্না ঐক্যফ্রন্টের কার্যালয়ে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা দেন।

তিনি আরো বলেন, আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঐক্যফ্রন্টের নেতারা সকাল ৯টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন।

এ প্রসঙ্গে আ স ম রব বলেন, আমাদের গণশুনানির যে রিপোর্ট, ‘আমরা চেষ্টা করছি আগামী এক সপ্তাহর মধ্যে ইংরেজি এবং বাংলায় বই আকারে প্রকাশ করে জনগণের মধ্যে বিতরণ করতে। আর এই গণশুনানির প্রক্রিয়া অব্যাহত থাকবে।’

রব আরো বলেন, কালো টাকার মালিক, ‘ঋণখেলাপীদের এক পার্সেন্টের বিনিময়ে সমস্ত টাকা মওকুফ করে দেয়ার বিষয়ে সরকার যে সিদ্ধান্ত নিয়েছে, আমরা এই বিষয়টিকে প্রত্যাখ্যান করেছি।’

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডি’র সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ অন্যান নেতারাও উপস্থিত ছিলেন ।

Print Friendly, PDF & Email
FacebookTwitter