খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে নেয়া হচ্ছে

অনলাইন ডেস্কঃ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ শনিবার বিকেল ৩টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হবে।

কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন সাংবাদিকদের এ কথা জানান।

এদিকে ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেখানে ফায়ার সার্ভিসের গাড়িসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, আজ দিনের দ্বিতীয় ভাগের যেকোনো সময়ে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে আনা হবে।

বিএসএমএমইউ কেবিন ব্লকের ৬১২ নম্বর কেবিন খালেদার জন্য প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া পাশের একটি কেবিন খালেদার নিরাপত্তারক্ষীদের জন্য বরাদ্দ নেওয়া হয়েছে। হাসপাতাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিএসএমএমইউ  ভবনের বাইরে বিএনপি চেয়ারপারসনের জন্য হুইল চেয়ার নিয়ে অপেক্ষমান আছেন হাসপাতালের কর্মচারীরা। চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, যুবদল নেতা গিয়াস উদ্দিন আল মামুনসহ দলীয় নেতাকর্মীরাও অপেক্ষা করছেন সেখানে।

উল্লেখ্য, কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি এবং স্বল্প সময়ের মধ্যে পাঁচ সদস্যের আরেকটি মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দিয়েছেন আদালত। বোর্ডের তিন সদস্যকে বেগম খালেদা জিয়ার পছন্দের হতে হবে বলে নির্দেশ দেন আদালত। গত বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি রিটের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দিয়েছিলেন।

-ডিকে

Print Friendly, PDF & Email
FacebookTwitter