আগামী নির্বাচন ইতিহাসের এক কঠিনতম পরীক্ষা: তারেক রহমান

রাজনীতিঃ

আগামী জাতীয় নির্বাচন বাংলাদেশের ইতিহাসের জন্য এক কঠিনতম পরীক্ষা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান।

শুক্রবার রাজশাহী বিভাগের জেলাগুলোর দলীয় নেতাকর্মীদের সঙ্গে এক ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে বিএনপির এই শীর্ষ নেতা দলের তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘আগামী নির্বাচন এক কঠিন পরীক্ষা।

বিএনপি সবসময়ই নির্বাচনী ফলাফলের জন্য জনগণের উপর নির্ভর করে। তাই, বিএনপিকে অবশ্যই আগের ১৭ বছরের মতো জনগণের আস্থা ধরে রাখতে হবে।’

তিনি আরও বলেন, ‘গত ১৭ বছরে দলের নেতাকর্মীরা নির্যাতন ও নিপীড়নের শিকার হয়েছেন, তবুও বিএনপি জনগণের আস্থা ধরে রেখেছে।’

তারেক রহমান দলীয় নেতাকর্মীদের এমন কোনো কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহ্বান জানান যা জনগণের আস্থা নষ্ট করতে পারে।

জনগণের সঙ্গে সংযোগ স্থাপনের মাধ্যমে তাদের আস্থা অর্জনের জন্য তিনি তৃণমূল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার এবং সর্বোপরি সকল প্রশ্নের ঊর্ধ্বে থাকার নির্দেশ দেন।

উল্লেখ্য, সম্প্রতি বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারপারসন এবং সারাদেশের তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে এ ধরনের ভার্চুয়াল সভা আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে।

রাজশাহী বিভাগের এটিই ছিল তারেক রহমানের দ্বিতীয় ভার্চুয়াল মতবিনিময় সভা। এর আগে বৃহস্পতিবার রংপুর বিভাগের সঙ্গে এমন একটি সভা অনুষ্ঠিত হয়।

প্রথম সভায় তারেক রহমান সতর্ক করে দিয়ে বলেন, কিছু দুষ্কৃতিকারী বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি) বিতর্কিত করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে, কিন্তু দলে কোনো দুষ্কৃতিকারীর স্থান নেই।

দেশের স্থিতিশীলতা বজায় রাখার জন্য দলের সকলকে একসঙ্গে কাজ করারও নির্দেশ দেন তিনি।

Print Friendly, PDF & Email
FacebookTwitter