৮টি বস্ত্র ও পাট কল ফেরত নিল সরকার

No Any widget selected for sidebar

ঢাকাঃ হস্তাস্তর চুক্তির শর্ত ভঙ্গ করায় বেসরকারি খাতে দেয়া ৮টি পাট ও বস্ত্রকল পুনরায় ফেরত নিয়েছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারের কাছ থেকে নেয়ার পর থেকে মিলগুলোর উৎপাদন বন্ধ রাখা হয়েছিল। মিলগুলোর মধ্যে ৪টি পাটকল এবং ৪টি বস্ত্রকল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মিল কর্তৃপক্ষ দীর্ঘদিন যাবৎ মিল পরিচালনা না করে বন্ধ অবস্থায় ফেলে রাখায় হাজার-হাজার শ্রমিক-কর্মচারীকে তাদের কর্মসংস্থান থেকে বঞ্চিত করে রাখা হয়েছে। এতে মিল হস্তান্তরের উদ্দেশ্য ব্যাহত হয়েছে এবং হস্তান্তর চুক্তি লংঘিত হয়েছে।

মন্ত্রণালয় সুত্র জানায়, সরকারের সঙ্গে সম্পাদিত দ্বি-পাক্ষিক ও ত্রি-পাক্ষিক চুক্তি অনুযায়ী কর্তৃপক্ষ সরকার, বিজেএমসি-বিটিএমসি এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের পাওনা পরিশোধ করেনি। তারা শেয়ার মুলধনের অবশিষ্ট টাকাও পরিশোধ করেনি।

এ ছাড়া কর্তৃপক্ষ চুক্তির শর্ত ভঙ্গ করে মিলের যাবতীয় মেশিনারিজ ও স্থাপনা সরকারের অজান্তে বিক্রি করেছে।

ফেরত আনা মিলগুলোর মধ্যে রয়েছে- নরসিংদীর ঘোড়াশালের ফৌজি চটকল জুট মিলস্ লিমিটেড, মাদারীপুর টেক্সটাইল মিল, ব্রাহ্মণবাড়িয়ার কোকিল টেক্সটাইল মিলস্ লিমিটেড, মাদারীপুরের এ,আর,হাওলাদার জুট মিলস্ লিমিটেড ও চট্টগ্রামের ঈগল স্টার টেক্সটাইল মিলস্ লিমিটেড, চট্টগ্রাম ফৌজদারহাটের জলিল টেক্সটাইল মিলস লিমিটেড, ঢাকা জুট মিলস্ লিমিটেড ও গাউছিয়া জুট মিলস্ লিমিটেড।

-বাসস
বাংলাডেইলি, এমএনএম

bangladaily

Bangladaily24.com is a Popular online Bangla Newspaper from Dhaka.

Related Posts

leave a comment

Create Account



Log In Your Account