সেই সার্জেন্ট অপসারিত

No Any widget selected for sidebar

ঢাকাঃ সেই সার্জেন্ট অপসারিত। গতকাল রাজধানীর মৎস্য ভবন মোড়ে এক সার্জেন্টের মারধরের শিকার হয়েছেন ফটোসাংবাদিক। গতকাল বিকাল সোয়া ৪ টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনার শিকার হলেন মানবজমিনের সিনিয়র ফটোসাংবাদিক নাসির উদ্দিন।

ভুক্তভোগী নাসির উদ্দিন জানান, বিকালে প্রেসক্লাব থেকে মোটরসাইকেলে কাওরানবাজারে অফিসে আসছিলেন। তার মোটরসাইকেলের পিছনে আরোহী ছিলেন জনকণ্ঠের জীবন ঘোষ। মোটরসাইকেলটি মৎস্য ভবন মোড় অতিক্রম করার সময় সার্জেন্ট মুস্তাইন কাগজপত্র তল্লাশির জন্য থামার নির্দেশ দেন। সার্জেন্ট কাগজপত্র পরীক্ষা করার পর তাদের হেলমেট না থাকার কারণ জানতে চান।

এ সময় নাসির উদ্দিন জানান ২/৩ দিন আগে তার হেলমেটটি চুরি হয়ে গেছে। তিনি নিজের নিরাপত্তার জন্য শিগগির একটি হেলমেট কিনবেন। তিনি সাংবাদিক পরিচয় দিয়ে তার মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা না করার অনুরোধ করেন। এতে সার্জেন্ট তাদের হলুদ সাংবাদিক হিসেবে গালাগাল করতে থাকেন।

এর তীব্র প্রতিবাদ করলে সার্জেন্ট নাসির উদ্দিনের টি-শার্ট চেপে ধরে চড় ও থাপ্পড় মারেন। এ সময় তিনি তার ক্যামেরা বের করলে সার্জেন্ট ক্যামেরাটি কেড়ে নেন। একপর্যায়ে সার্জেন্ট এই অপরাধ ঢাকার জন্য মামলা দায়ের করার মেশিন রাস্তায় আছড়ে মেরে ভেঙে ফেলেন।

এ ধরনের ঘটনায় বিশিষ্টজনের একেক মন্তব্য করেন, কেউ বলেন, এ ধরনের ২/১ টা অপকর্ম গোটা পুলিশ বাহিনূীকেই প্রশ্নবিদ্ধ করে ফেলৈ। কেউ কেউ বলেন, পুলিশ ক্ষমতার বলে অনেক বেপরোয়া। আবার কেউ বলেন, এ জন্যই পুলিশের সামাজিক মর্যাদা নেই।

-বিবিএস

bangladaily

Bangladaily24.com is a Popular online Bangla Newspaper from Dhaka.

Related Posts

Create Account



Log In Your Account