সচিবালয়ে পাটকল শ্রমিক নেতাদের হাতাহাতি

No Any widget selected for sidebar

ঢাকাঃ বস্ত্র পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের সঙ্গে বৈঠকে গিয়ে সচিবালয়ে হাতাহাতিতে জড়িয়েছেন রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর শ্রমিক নেতারা।

মঙ্গলবার বিকালে এই ঘটনার পর আন্দোলনে থাকা পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের সভাপতি মো. সোহরাব হোসেন খুলনা অঞ্চলের অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণাও দিয়েছেন।

চলমান আন্দোলনের বাইরে থাকা ১৮টি পাটকলের শ্রমিক নেতাদের সঙ্গে বিকাল সাড়ে ৩টা থেকে দুই ঘণ্টা বৈঠক করেন পাটমন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিব।

এসব নেতাদের বেশিরভাগই সরকার দলীয় শ্রমিক সংগঠনের সঙ্গে যুক্ত। তাদের সঙ্গে আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদকও ছিলেন।

আন্দোলনে থাকা খুলনা অঞ্চলের ৯টি পাটকলের শ্রমিক নেতাদের এই বৈঠকে আমন্ত্রণ জানানো হলেও তারা ‘নন-সিবিএ’ নেতাদের সঙ্গে বৈঠকে অংশ না নিয়ে সম্মেলন কক্ষের বাইরে অবস্থান নেন।

বৈঠক শেষে পাট প্রতিমন্ত্রী মির্জা আজম সাংবাদিকদের বলেন, ‘আমরা শ্রমিকদের দাবি মেনে নিয়েছি। সবাইকে অবরোধ কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি। কর্মসূচি প্রত্যাহার না করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

একাংশের সঙ্গে বৈঠকের পর খুলনা অঞ্চলের পাটকল শ্রমিক নেতারা মন্ত্রীর সঙ্গে বসতে চাইলে মির্জা আজম তাদের বুধবার বেলা আড়াইটায় সময় দেন।

এরপর সোহরাব হোসেনের নেতৃত্বে অন্য পাটকল নেতারা সাংবাদিকদের বলেন, ‘নন-সিবিএদের নিয়ে মন্ত্রী-প্রতিমন্ত্রী বৈঠক করেছেন, তাই আমরা বৈঠকে যাইনি।’

সোহরাবের এই কথায় উত্তেজিত হয়ে অন্য অংশের নেতারা তাদের উপর চড়াও হন। প্রায় আধা ঘণ্টা ধরে মন্ত্রণালয়ের করিডোরে দুই পক্ষের নেতাদের হাতাহাতি চলতে থাকে।

পরে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের হস্তক্ষেপে করিডোর ছাড়েন পাটকল শ্রমিক নেতারা।

বাংলাডেইলি,রাজ

bangladaily

Bangladaily24.com is a Popular online Bangla Newspaper from Dhaka.

Related Posts

leave a comment

Create Account



Log In Your Account